What is affiliate marketing? How to get started?(এফিলিয়েট মার্কেটিং কি? কিভাবে শুরু করবেন?)

 

What is affiliate marketing? How to get started?

 

Today I will say what is affiliate marketing? How do I get started? Today I will discuss this matter in detail. Any work cannot be done well if it is not started properly.

 

I will discuss in detail what affiliate marketing is and how to get started, what qualifications you need, where to start.

 

Affiliate Marketing:

People all over the world are running after money. Everyone is desperate to earn a living as well as a job. Unemployment is crushing us. So in such a situation if we can earn money by doing a few things in a short time at a low cost. Not good.

 

First you need to know what affiliate marketing is: When you use your digital marketing skills to promote someone else’s product or service mission view, it will be affiliate marketing.

 

Affiliate marketing is a medium where publishers and product makers work together to market and sell products and share the revenue. Don’t understand yet.

 

Suppose I have a tea shop. My friend came every day and had a cup of tea and left. Here the tea shop owner is the product maker and the friend is the affiliate marketer. The product maker gave his friend an idea to sell more tea.

 

He should bring more of his friends and have tea from here. Then his sales will increase. And that will be the income from selling the product. The name given to him by some commissions is affiliate marketing. Now I think you have understood.

 

How to start affiliate marketing?

Suppose I have a website. Where there are a lot of visitors or a lot of friends in the friend list, I will send visitors to the site of the product manufacturer by attracting visitors by advertising on my site or Facebook and thus receive payment as per the agreement with you.

 

Again, according to the agreement, you can get money if the visitor clicks on your ad. However, keep in mind that you will not receive payment until the product is sold.

 

Some of the top affiliate marketing services providers are Amazon, ebay, Google, etc. So now you know how to start affiliate marketing.

 

Ultimately affiliate marketing will not only benefit you, but also the product manufacturers and those who have come here. So I can say that affiliate marketing will benefit you as well. The society can also help.

 

Thanks

Stay well.

 

 

 

এফিলিয়েট মার্কেটিং কি? কিভাবে শুরু করবেন?

 

আজ আমি বলবো এ্র্যাফিলিয়েট মার্কেটিং কি? কিভাবে শুরু করবো ? আজ এই ব্যাপার টা বিস্তারিত আলোচনা করবো । যে কোন কাজ ই সঠিক ভাবে শুরু করতে না পারলে ভালো করা যায় না ।

 

এ্র্যাফিলিয়েট মার্কেটিং কি এবং কিভাবে কাজ শুরু করবেন, আপনার কি কি যোগ্যতা লাগবে, কোথা থেকে শুরু করবেন এই সকল বিষয়ে বিস্তারিত আলোচনা করবো ।

 

এ্র্যাফিলিয়েট মার্কেটিং:

সারা পৃথিবীর মানুষ টাকার পিছনে ছুটছে। চাকরি করার পাশাপাশি আরও দু পয়সা ইনকাম করার জন্য সবাই মরিয়া। বেকারত্ব আমাদের পিষে মারছে। তো এমন পরিস্থিতিতে আমরা যদি অল্প খরচে অল্প কিছু সময়ে অল্প কিছু কাজ করে টাকা আয় করতে পারি । ভাল হয় না।

 

প্রথমে জানতে হবে এ্র্যাফিলিয়েট মার্কেটিং কি: আপনি যখন আপনার ডিজিটার মার্কেটিং স্কিলটা ব্যাবহার করে অন্য কারও প্রডাক্ট অথবা সাভির্র্স মিশন ভিওিক প্রমোশন করবেন সেটা হবে এ্র্যাফিলিয়েট মার্কেটিং।

এ্র্যাফিলিয়েট মার্কেটিং হল একটি মাধ্যম যেখানে পাবলিসর এবং প্রডাক্ট প্রস্তুতকারি একত্রে সম্মিলিত হয়ে প্রোডাক্ট মার্কেটিং ও বিক্রি করে যে আয় হয় তা ভাগাভাগি করে নেয়। কি এখনো বোঝেন নি ।

 

মনে করুন আমার একটি চায়ের দোকান আছে । আমার বন্ধু প্রতি ‍দিন এসে এক কাপ চা খেয়ে চলে যায় এখানে চায়ের দোকাদার হল প্রোডাক্ট প্রস্ততকারী এবং বন্ধু হল এ্র্যাফিলিয়েট মার্কেটর প্রোডাক্ট প্রস্ততকারী তার চা বিক্রি বেশি করার জন্য তার বন্ধুকে একটা বুদ্ধি দিলেন ।

 

তিনি যেন তার আরো বন্ধুদের কে এনে এখান থেকে চা খাওয়ান । তাহলে তার বিক্রি বেড়ে যাবে । এবং প্রোডাক্ট বিক্রি বাবদ যে আয় হবে । তার উপর কিছু কমিশন তাকে দেওয়ার নাম হল এ্র্যাফিলিয়েট মার্কেটিং । এবার মনে করি বুঝতে পেরেছেন ।

 

এ্র্যাফিলিয়েট মার্কেটিং কিভাবে শুরু করবেন ?

 

মনে করুন আমার একটি ওয়েবসাইট আছে । যেখানে প্রচুর পরিমান ভিজিটর অথবা ফ্রেন্ডলিস্টে অনেক ফ্রেন্ড আছে তাহলে আমি আমারসাইটে অথবা ফেসবুকে বিজ্ঞাপন দিয়ে ভিজিটরকে আকৃষ্ট করে প্রোডাক্ট প্রস্তুত কারি প্রতিষ্ঠানের সাইটে পাঠিয়ে দিবেন আর এভাবে আপনার সাথে চুক্তি আনুযায়ী পেমেন্ট গ্রহন করবেন।

 

আবার চুক্তি অনুযায়ী আপনার অ্যাড এ ভিজিটর ক্লিক করলে ও আপনি অর্থ পেতে পারেন। তবে মনে রাখবেন সাধারনত প্রডাক্ট বিক্রি না হওয়া পর্যন্ত পেমেন্ট পাবেন না ।

 

কিছু টপ এ্র্যাফিলিয়েট মার্কেটিং সার্ভিস প্রদান কারি হলো Amazon, Ebay , Google, ইত্যাদি । তাহলে এখন কি বুঝতে পেরেছেন ,যে কিভাবে এ্র্যাফিলিয়েট মার্কেটিং শুরু করবেন ।

 

পরিশেষে এ্র্যাফিলিয়েট মার্কেটিং করলে শুধু আপনি লাভবান হবেন না ,পাশাপাশি প্রোডাক্ট প্রস্ততকারী ও তারা যারা এখানে এসেছে । সুতরাং বলতে পারি যে এ্র্যাফিলিয়েট মার্কেটিং করলে আপনি যেমন লাভবান হবেন । তেমনি সমাজ কেও সাহায্য করতে পারবেন ।

 

ধন্যবাদ

ভাল থাকবেন ।

 

Leave a Comment